দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম বের করুন ২০২৪

আসসালামু আলাইকুম প্রিয় দর্শক। আজকে আপনারা জানতে চলেছেন শুধুমাত্র অনলাইন এর মাধ্যমে দাগ নাম্বার দিয়ে কিভাবে আপনারা জমির মালিকের নাম দেখবেন।
দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম বের করুন ২০২৪

হ্যাঁ আপনি যদি দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম দেখতে চান তাহলে আপনি একদম সঠিক স্থান এসেছেন। আমি এখানে আপনাকে দাগ নাম্বার দিয়ে কিভাবে জমির মালিকের নাম দেখবেন সেটির বিস্তারিত একদম আলোচনা করব। তো নিচে স্টেপ বাই স্টেপ সবকিছু আলোচনা করা হলো আপনারা দেখুন।

দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম - খতিয়ান ও দাগের তথ্য অনুসন্ধান

চলুন বন্ধুরা তাহলে দেখে নেয়া যাক। আপনি কিভাবে মালিকের নাম বের করবেন এবং খতিয়ান নাম্বার বের করবেন শুধুমাত্র দাগ নাম্বার দিয়ে। আপনি যদি মালিকের নামও না জেনে থাকেন এবং খতিয়ান নাম্বার ও না জেনে থাকেন তাও আপনি শুধুমাত্র দাগ নাম্বার দিয়ে টি বের করে ফেলতে পারবেন খুব সহজে।

আপনাকে দাগ নাম্বার দিয়ে মালিকের নাম এবং খতিয়ান নাম্বার বের করার জন্য চলে যেতে হবে যেকোনো একটি ব্রাউজারে। লিংকে চাপ দিন এবং গুগল ব্রাউজার টি বেছে নিন। আমি আপনাদের সাথে যে পদ্ধতিটি শেয়ার করছি সেটি আমি নিজের মতন করে দেখাচ্ছি। অনেকেই অনেকের মতন করে দেখিয়ে থাকে।আমার সিস্টেমে আপনি জমির মালিকের নাম্বার সহ খতিয়ান নাম্বার  ও পেয়ে যাবেন। তো ব্রাউজার লিংকে ক্লিক করে যে কোন ব্রাউজারে যাওয়ার পর সার্চ করুন eporcha.gov.bd  
এটি লিখে অথবা সরাসরি লিংকের উপর চাপ দিয়ে চলে যান।

তারপর আমি যেভাবে আমারটা বের করব সেভাবে আপনি আপনাদের সঠিক তথ্য বসিয়ে দিয়ে বের করবেন নিচে দেখানো হলো:
দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম

তারপর আমি আমার অনুযায়ী ঢাকা সিলেক্ট করে নিলাম আপনি আপনার বিভাগ সিলেক্ট করে নেবেন।
দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম

তারপরে আপনি বিভাগ,জেলা.উপজেলা খতিয়ান ধরন, মৌজা সব সিলেক্ট করে দিবেন।আপনি একটার উপর ক্লিক করলে স্টেপ বাই স্টেপ সব একটা একটা করে আপনার সামনে শো করবে।তখন বিভাগ,জেলা,উপজেলা,খতিয়ান ধরন, মৌজা সিলেক্ট করে দিবেন। তারপর আপনার যদি মৌজা জানা থাকে তাহলে সেটি সিলেক্ট করে দিবেন। সব সিলেক্ট করে দেয়ার পর এর অধিকতর অনুসন্ধানে ক্লিক করুন মৌজা দিতেই হবে না দিলে হবে না।পড়ের স্টেপ নিচে দেওয়া হল।
দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম
অধিকতর অনুসন্ধানে ক্লিক করার পর খতিয়ান নম্বর  ও  মালিকের নাম এবং দাগ নম্বর দেওয়ার অপশন শো করবে। আমরা শুধু বের করব দাগ নম্বর দিয়ে তাই দাগ নম্বরটি দিয়ে খুলুন অপশনটিতে চাপ দিন আমি যেমন আমার দাগ নম্বর 18 দিয়ে দিয়েছি। আপনিও দিয়ে দিন। অবশ্যই আপনাকে সব গুলো স্টেপ পূরণ করে এসে এই কাজটি করতে হবে।
দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম

আবার পুনরায় শর্ট ফর্মে বলছি বিভাগ,জেলা.উপজেলা খতিয়ান ধরন, মৌজা সব সিলেক্ট করে অধিকতর অনুসন্ধানে চাপ দিন চাপ দেয়ার পর মালিকের নাম এবং দাগ নাম্বার দেয়ার অপশন শো করবে সেখানে দাগ নাম্বার দিন দিয়ে খুঁজুন অপশনে চাপ দিন চাপ দেয়ার পর আপনি মালিকের নাম দেখতে পাবেন এবং আপনি মালিকের নামের উপর ক্লিক করলে আপনার পুরো দাগ নাম্বারটি দেখতে পাবেন ধন্যবাদ।

শেষ কথাঃ আপনি যদি এই ধরনের আরও তথ্য জানতে চান তাহলে আমাদের এই ওয়েবসাইট রেগুলার ফলো করতে পারেন আমরা সঠিক এবং সত্য তথ্য দিয়ে আপনাদের উপকার করে থাকি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন