চলমান সরকারি চাকরির খবর ২০২৪ জেনে নিন

আপনারা যারা যারা সরকারি চাকরি খবর সম্পর্কে জানতে চান তাহলে আপনাদের জন্য আজকের এই ওয়েবসাইটটি এবং আজকের এই আর্টিকেলটি।
চলমান সরকারি চাকরির খবর ২০২৪
আমরা আমাদের ওয়েবসাইটে ইতিমধ্যে অনেকগুলো চাকরি খবর পাবলিশ করেছি আপনি সেগুলো আমাদের ওয়েবসাইটের চাকরি বিজ্ঞপ্তি ক্যাটাগরির ওপরে চাপ দিয়ে দেখতে পারেন। এবং তাছাড়াও আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়লে চলমান সরকারি চাকরির খবর ২০২৪ জেনে নিতে পারবেন।

চলমান সরকারি চাকরির খবর ২০২৪

প্রিয় পাঠকবৃন্দ, আশাকরি আপনারা ভালো আছেন। আমাদের অনেকেরই ইচ্ছা থাকে একটি সরকারি চাকরি করার। তবে অনেকেই চলমান সরকারি চাকরির খবর বা নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে জানেন না। আজকের এই আর্টিকেলে আপনাদের জন্য থাকবে অনেক ধরনের সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ও খবর। তাই এখন চাইলেই আপনারা নিজের যোগ্যতা ও সুবিধা অনুযায়ী সরকারি চাকরিতে আবেদন করে যোগদান করতে পারেন।

২০২৪ সালের চলমান যত সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আছে তা আপনাদের সাথে শেয়ার করা হলো। আমাদের এই আর্টিকেলের মাধ্যমে চলমান সরকারি চাকরি সম্পর্কে ও সরকারি চাকরিজীবীদের বেতন বৃদ্ধি সংক্রান্ত খবরাখবর জানতে পারবেন।

তাই যারা সরকারি চাকরি করতে ইচ্ছুক তারা এই আর্টিকেলের মাধ্যমে সরকারি চাকরির নিয়োগ, খবর, বেতন বৃদ্ধি সম্পর্কে জেনে আবেদন করতে পারবেন। আশাকরি এই আর্টিকেলটি আপনাদের উপকারে আসবে।

অনেকগুলি সেক্টর থেকে সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া গেছে। যেমনঃ কর অঞ্চল, জেলা প্রশাসক কার্যালয়, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন সহ আরও নানান জায়গা হতে।

আসুন সবগুলো সরকারি চাকরি সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

কর অঞ্চল নিয়োগ বিজ্ঞপ্তি (১৭ ঢাকা ২০২৪)

কর অঞ্চল থেকে নানান সময় নানান ক্যাটাগরির job সার্কুলার বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে। এসব চাকরির মাধ্যমে শূন্য পদ পূরণ করা হয়। তাই শূন্য পদ পূরণের উদ্দেশ্যে পদপ্রার্থী নেয়া হয়ে থাকে কর অঞ্চলে।

ইতিপূর্বেই কর অঞ্চল ১৭ ঢাকা থেকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কর অঞ্চলে চাকরির জন্য নেয়া হবে মোট ১০১ জনকে। আর পদপ্রার্থীদের জন্য পদ থাকবে ৬ টি। যারা এই চাকরিতে যোগদান করতে ইচ্ছুক তারা অনলাইনেই আবেদন করতে পারবে।

অনলাইনে আবেদন করার সময়সীমা দেয়া হয়েছে ২৩/০৫/২০২৪ ইং তারিখ, সকাল ১০:০০ টা হতে ০৩/০৬/২০২৪ ইং তারিখ, বিকাল ৫:০০ টা পর্যন্ত।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী,,

নিয়োগকর্তা হলো কর অঞ্চল ১৭ ঢাকা। চাকরিটি অবশ্যই একটি সরকারি চাকরি। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ২০ মে ২০২৪ ইং তারিখে। পদ সংখ্যা ৬ টি ও পদপ্রার্থী লোকসংখ্যা ১০১ জন। ৬ টি পদে আলাদা আলাদা চাকরির যোগ্যতা রয়েছে। যোগ্যতা কতটুকু প্রয়োজন তা নোটিশে দেয়া হয়েছে।

এই চাকরির আবেদনটি অবশ্যই অনলাইনের মাধ্যমে হয়ে থাকে। আবেদন শুরু ২৩ মে ২০২৪ থেকে আবেদন শেষ ৩ জুন ২০২৪ পর্যন্ত।

[ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে “বাংলাদেশ প্রতিদিন” থেকে। আবেদন সম্পর্কে বিস্তারিত জানতে এবং আবেদন করতে এই লিঙ্কে প্রবেশ করুনঃ http://tax17.teletalk.com.bd ]

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন ২০২৪

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ থেকে নানান সময় নানান ক্যাটাগরির job সার্কুলার বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে। আমরা অনেকেই বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন রিলেটেড চাকরি করতে চাই। যেহেতু শূন্য পদ পূরণ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেজন্য যারা যোগ্য পদপ্রার্থী তাদের উচিত পদ বেছে নিয়ে আবেদন সম্পন্ন করা।

ইতিপূর্বেই বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন থেকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন চাকরির জন্য নেয়া হবে মোট ৮৪ জনকে। আর পদপ্রার্থীদের জন্য পদ থাকবে ১৫ টি। পদ সংখ্যা অন্যগুলোর তুলনায় বেশি তবে লোকসংখ্যা অল্প। যারা এই চাকরিতে যোগদান করতে ইচ্ছুক তারা অনলাইনেই আবেদন করতে পারবে।

অনলাইনে আবেদন করার সময়সীমা দেয়া হয়েছে ২০/০৫/২০২৪ ইং তারিখ সকাল ১০.০০ টা হতে ০৪/০৬/২০২৪ ইং তারিখ বিকাল ৫.০০ টা পর্যন্ত।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী,,

নিয়োগকর্তা হলো বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন। চাকরিটি অবশ্যই একটি সরকারি চাকরি। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ১৯ মে ২০২৪ তারিখে। পদ সংখ্যা ১৫ টি ও পদপ্রার্থী লোকসংখ্যা ৮৪ জন। ১৫ টি পদে আলাদা আলাদা চাকরির যোগ্যতা রয়েছে। যোগ্যতা কতটুকু প্রয়োজন তা নোটিশ থেকে দেখে নিন।

এই চাকরির আবেদনটি অবশ্যই অনলাইনের মাধ্যমে হয়ে থাকে। আবেদন শুরু ২০ মে ২০২৪ থেকে আবেদন শেষ ০৪ জুন ২০২৪ পর্যন্ত।

[ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে “দৈনিক ইত্তেফাক” থেকে। আবেদন সম্পর্কে বিস্তারিত জানতে এবং আবেদন করতে এই লিঙ্কে প্রবেশ করুনঃ http://www.bida.teletalk.com.bd ]

ভূমি মন্ত্রণালয় নিয়োগ ২০২৪

ভূমি মন্ত্রণালয় প্রতিষ্ঠান থেকে বিভিন্ন ক্যাটাগরির জব সার্কুলার বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে। ভূমি মন্ত্রণালয়ের জন্য যোগ্য প্রার্থী খোঁজা হয়। অনেক পদ থাকে যেসব পদের পদ প্রার্থী শণ্য থাকে। তাই সেটি পূরণ করতে সার্কুলার প্রকাশ করা হয়ে থাকে।

কিছুদিন আগেই ভূমি মন্ত্রণালয় থেকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ভূমি মন্ত্রণালয় চাকরির জন্য নেয়া হবে মোট ২৩৮ জনকে। আর পদপ্রার্থীদের জন্য পদ থাকবে ১ টি। যারা এই চাকরিতে যোগদান করতে ইচ্ছুক তারা অনলাইনেই আবেদন করতে পারবে।অনলাইনে আবেদন করার সময়সীমা দেয়া হয়েছে ৩০/০৪/২০২৪ ইং তারিখ হতে ৩০/০৫/২০২৪ ইং তারিখ পর্যন্ত।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী,,

নিয়োগকর্তা হলো ভূমি মন্ত্রণালয়। চাকরিটি অবশ্যই একটি সরকারি চাকরি। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ২৫ এপ্রিল ২০২৪ তারিখে। পদ সংখ্যা ১ টি ও পদপ্রার্থী লোকসংখ্যা ২৩৮ জন। যোগ্যতা কতটুকু প্রয়োজন তা নোটিশ থেকে দেখে নিন।

এই চাকরির আবেদনটি অবশ্যই অনলাইনের মাধ্যমে হয়ে থাকে। আবেদন শুরু ৩০ এপ্রিল ২০২৪ থেকে আবেদন শেষ ৩০ মে ২০২৪ পর্যন্ত।

[ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে “দৈনিক কালের কন্ঠ” থেকে। আবেদন সম্পর্কে বিস্তারিত জানতে এবং আবেদন করতে এই লিঙ্কে প্রবেশ করুনঃ https://minland.teletalk.com.bd ]

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ ২০২৪

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে job সার্কুলার বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে প্রকাশিত চাকরির মাধ্যমে শূন্য পদ পূরণ করা হয়। তাই শূন্য পদ পূরণের উদ্দেশ্যে যোগ্য পদপ্রার্থীদের নেয়া হবে।

আজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে চাকরির জন্য নেয়া হবে মোট ১৪২+১১ জনকে। আর পদপ্রার্থীদের জন্য পদ থাকবে ৮+১১ টি। যারা এই চাকরিতে যোগদান করতে ইচ্ছুক তারা অনলাইন অথবা ডাকযোগে আবেদন করতে পারবে।

অনলাইনে আবেদন করার সময়সীমা দেয়া হয়েছে ৩০/০৪/২০২৪ ইং তারিখ হতে ৩০/০৫/২০২৪ ইং তারিখ পর্যন্ত।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী,,

নিয়োগকর্তা হলো স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। চাকরিটি অবশ্যই একটি সরকারি চাকরি। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ২২,২৬ এপ্রিল এবং ১১,১৫,২০ মে ২০২৪
তারিখে। পদ সংখ্যা ১ টি ও পদপ্রার্থী লোকসংখ্যা ২৩৮ জন। যোগ্যতা কতটুকু প্রয়োজন তা নোটিশ থেকে দেখে নিন।

এই চাকরির আবেদনটি অবশ্যই অনলাইনের মাধ্যমে হয়ে থাকে। আবেদন শুরু ২৩ এপ্রিল/ ১৬,২৭ মে ২০২৪ থেকে ১৩,১৫ মে/ ৩,১৩,২৬ জুন ২০২৪ পর্যন্ত।

[ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে “দ্য ডেইলি অবজারভার” থেকে। আবেদন সম্পর্কে বিস্তারিত জানতে এবং আবেদন করতে এই লিঙ্কে প্রবেশ করুনঃ http://rmmc.teletalk.com.bd ]

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন ২০২৪

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন থেকে job সার্কুলার বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন থেকে প্রকাশিত চাকরির মাধ্যমে শূন্য পদ পূরণ করা হয়। তাই শূন্য পদ পূরণের উদ্দেশ্যে যোগ্য পদপ্রার্থীদের নেয়া হবে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন থেকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনে চাকরির জন্য নেয়া হবে মোট ৮ জনকে। আর পদপ্রার্থীদের জন্য পদ থাকবে ৬ টি। যারা এই চাকরিতে যোগদান করতে ইচ্ছুক তারা অনলাইনে আবেদন করতে পারবে।

অনলাইনে আবেদন করার সময়সীমা দেয়া হয়েছে ৩০/০৪/২০২৪ ইং তারিখ হতে ৩০/০৫/২০২৪ ইং তারিখ পর্যন্ত।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী,,

নিয়োগকর্তা হলো বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন। চাকরিটি অবশ্যই একটি সরকারি চাকরি। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ১৭ মে ২০২৪ তারিখে। পদ সংখ্যা ৬ টি ও পদপ্রার্থী লোকসংখ্যা ৮ জন। আবেদন করতে হলে বয়স থাকতে ১৮-৩০ মধ্যে। শিক্ষাগত যোগ্যতা কতটুকু প্রয়োজন তা নোটিশ থেকে দেখে নিন।

এই চাকরির আবেদনটি অবশ্যই অনলাইনের মাধ্যমে হয়ে থাকে। আবেদন শুরু ১৯ মে ২০২৪ থেকে ৯ জুন ২০২৪ পর্যন্ত।

[ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে “বাংলাদেশ প্রতিদিন” থেকে। আবেদন সংক্রান্ত তথ্য জানতে ভিজিট করুনঃ http://brtc.gov.bd ওয়েবসাইটে ]

এছাড়াও আরও অনেক সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি রয়েছে। নিচে সংক্ষিপ্তভাবে নিয়োগ বিজ্ঞপ্তি গুলি প্রকাশ করা হলো।

ঢাকা বাস রেপিড ট্রানজিট কোম্পানি লিমিটেড ২০২৪

অবশ্যই সরকারি চাকরি
প্রকাশ হয়েছে ১৯/০৪/২০২৪
পদ সংখ্যা ০৩ টি
প্রার্থী লোকসংখ্যা ০৪ জন
প্রকাশেঃ বাংলাদেশ প্রতিদিন
আবেদন শুরু হবেঃ ০২/০৫/২০২৪
আবেদন সমাপ্ত হবেঃ ৩১/০৫/২০২৪

আবেদন করতে প্রবেশ করুনঃ https://dbrt.teletalk.com.bd লিঙ্কে।

জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ ২০২৪

অবশ্যই সরকারি চাকরি
প্রকাশ হয়েছে ২৫, ৩০ এপ্রিল এবং ০১, ১১, ১৫ মে ২০২৪
বয়সঃ ১৮-৩০ বছর বয়স।
পদ সংখ্যা ০৩ টি
প্রার্থী লোকসংখ্যা ০৪ জন
প্রকাশেঃ দৈনিক যুগান্তর
আবেদন শুরু হবেঃ ২,৬,১৩ এবং ১৬ মে ২০২৪
আবেদন সমাপ্ত হবেঃ ১৬,২০,২১,২৫,২৬,৩১ মে এবং ৬,১২ জুন ২০২৪
আবেদন সম্পাদন হবে অনলাইন বা ডাকযোগে

আবেদন করতে প্রবেশ করুনঃ http://dckhulna.teletalk.com.bd লিঙ্কে।

সরকারি চাকরিজীবীদের বেতন বৃদ্ধির খবর ২০২৪

বর্তমান যে অবস্থা সেই অবস্থার দিকে লক্ষ্য করলে বেতন বৃদ্ধি ছাড়া উপায় থাকে না। দ্রব্যমূল্য, বিদ্যুৎ, গ্যাস যাবতীয় সকল কিছুর খরচ যে পরিমাণে বৃদ্ধি পেয়েছে এতে সল্প বেতনে চলা প্রায় অসম্ভব। বেতন বৃদ্ধি নিয়ে অনেক দাবী চলছে।

বাংলাদেশ সরকারী কর্মচারী কল্যাণ ফেডারেশন এর বক্তব্যমতে প্রজাতন্ত্রের কর্মচারীদের জন্য বেতন বৃদ্ধি করা হবে। তাদের বেতন ভাতা সর্বনিম্ন হলেও ৩০ হাজার টাকা করা হবে। এছাড়াও ৬ দফা দাবি বাস্তবায়নের দাবি জানানো হয়েছে।

এর পাশাপাশি সংগঠনের নেতারা সংবাদ সম্মেলনে দাবি জানিয়েছেন গত ১১ ই মে।

সংঘটনের নেতারা দাবী করেছে যে,

ভাতা হিসেবে গ্যাসবিল, বিদ্যুৎ বিল, পানির বিল প্রদান করতে হবে। সুদ ব্যাতিত ঋণ দেয়া বিশেষত বাড়ি নির্মাণের জন্য। সিলেকশন গ্রেড পূর্ণবহাল, Timescale, Outsourcing প্রথা প্রত্যাখ্যান/বাতিল এবং নিয়োগ বিধি প্রণয়ন করা যা হবে সচিবালয়ের ন্যায় এক ও অভিন্ন।

সংঘটনের নেতারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট ৬ দফা দাবি জানিয়েছেন এবং দাবিসমূহ মেনে নেয়ার জন্য আহ্বান জানিয়েছেন।

গত ১৮ মে সংবাদ সম্মেলনে ৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবী জানানো হয়েছে তৃতীয় শ্রেণি সরকারী কর্মচারী সমিতির পক্ষ থেকে। তাদের কথা হলো গত কয়েক বছরে সকল কিছুর মূল্য বৃদ্ধি পেয়েছে। দ্রব্যমূল্য, ঔষধ, চিকিৎসা, আসবাবপত্র, বিদ্যুৎ, পানি, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র সকল কিছুর দাম দিন দিন বাড়ছে। এ সমস্যা থেকে মানুষকে বাঁচাতে বেতন বৃদ্ধি ছাড়া উপায় নেই। নাহলে মানুষের চলার মত অবস্থা থাকবে না। তাই বেতন বৃদ্ধি করা খুবই জরুরি।

আশাকরা যায় বেতন ভাতা বৃদ্ধি করা হবে।

শেষকথাঃ প্রিয় পাঠকবৃন্দ-চাকরিপ্রার্থীরা। আশাকরি এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদের কাছে নিয়োগ বিজ্ঞপ্তি খবর ও চাকরির খবরাখবর দিয়ে উপকার করতে পেরেছি। যদি কোন মন্তব্য থাকে তাহলে অবশ্যই আপনার মূল্যবান মন্তব্যটি করবেন। আর লেখাটি ভালো লাগলে আপনার আশে পাশের লোকদের কাছে আর্টিকেলটি শেয়ার করে দিন। যারা সরকারি চাকরির চলমান খবরাখবর জানতে চান তাদের জন্য এটি কাজে লাগতে পারে।

আর যারা চাকরি প্রার্থী রয়েছেন তারা দেরি না করে আবেদন সম্পন্ন করে ফেলুন। আবেদন এর সময় কিন্তু বেশিদিন নেই তাই যত দ্রুত পারা যায় আবেদন সম্পন্ন করুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন