আমি মোটা হবো কিভাবে - ৯ দিনে মোটা হতে চান দেখুন

আপনারা অনেকে প্রশ্ন করে থাকেন আমি মোটা হবো কিভাবে সে সম্পর্কে। তো আজকে আপনাদের এই ওয়েবসাইটে আমি আপনাদের সাথে শেয়ার করব মোটা হওয়ার ট্রিকস।
আমি মোটা হবো কিভাবে
এবং আপনি জেনে নিতে পারবেন আপনি কিভাবে মোটা হবেন।এবং আমিও যেভাবে মোটা হয়েছি সেইটা আপনাদের সাথে তুলে ধরবো। তো চলুন নিচে বিস্তারিত আলোচনা করা যাক।

খাদ্য
মোটা হওয়ার জন্য একটি মানুষের খাদ্যের অতিরিক্ত জরুরী আমি আপনাদেরকে কয়েকটি টিপস বলব আজকে এই আর্টিকেলের মধ্যে সেট টিপসগুলো যদি আপনি অবলম্বন করে খাবার খান এবং সে কাজগুলো অনুকরণ করেন তাহলে আপনি নয় থেকে দশ দিনের মধ্যে মোটা হয়ে যাবেন।

ক্যালরি জাতীয় খাবার খান। আপনি দিনে 200 থেকে 500 এর বেশি ক্যালরি বৃদ্ধি করতে পারবেন আপনার শরীরে এভাবে খাবার খান।

পুষ্টিকর খাবার খান
প্রোটিন,কার্বোহাইড্রেট,দুগ্ধ জাত খাবার,চর্বি জাতীয় খাবার খান। কারণ এগুলো আমাদের শরীরের পুষ্টির জোগাড় করতে সহযোগিতা করে। এবং পুষ্টি শরীর ঠিক মতন চাহিদা পূরণ হলে আপনি মোটা হয়ে যাবেন।

মাছ মাংস ডিম ডাল বাদাম এগুলো হচ্ছে প্রোটিন জাতীয় খাবার এগুলো আপনার দৈনিক খাবারের মধ্যে রাখার চেষ্টা করবেন

ভাত রুটি শাকসবজি ফল পাউরুটি এগুলো হচ্ছে কার্বোহাইড্রেট জাতীয় খাবার। এগুলো আপনার দৈনিক খাবারের মধ্যে রাখার চেষ্টা করবেন এর ফলে আপনার পুষ্টির মান শরীরের মধ্যে বেশি পাবেন এবং আপনি খুব তাড়াতাড়ি মোটা হবেন।

এবং অ্যাভোকাডো জলপাই তেল বাদাম এগুলো হচ্ছে চর্বি জাতীয় খাবার অবশ্যই আপনি এগুলো খাবেন এর ফলেও আপনার মোটা হতে সহযোগিতা করে খুব জলদি। এবং আপনার দৈনন্দিন খাবারের মধ্যে দুগ্ধজাত খাবার গুলোর মধ্যে যেমন দুধ,দই,পনির ছানা এগুলো রাখার চেষ্টা করবেন। কেননা এগুলো খাবার শরীরে প্রচুর পরিমাণে প্রোটিন এবং ক্যালরি দিয়ে থাকে। এবং আজকের আর্টিকেলের মধ্যে আপনি পুরোটি অনুকরণ করবেন এর ফলে আপনি অনেক প্রকার মোটা হয়ে যাবেন খুব জলদি তো নিচে আরো কিছু স্টেপ আপনাদের সাথে শেয়ার করা হলো দেখুন।

ব্যায়াম 
আমাদের শরীরকে মোটা হতে সহযোগিতা করে। রেগুলার ব্যায়াম করুন। আপনি জিমে যাওয়ার চেষ্টা করুন এবং খালি পেটে জিম করার পর পেট ভরে খান। আজকে আর্টিকেলে যেগুলো খাবার আলোচনা করেছে সেগুলো আমি কথা দিচ্ছি আপনি মোটা হয়ে যাবেন ১০০% সিওর কারণ তার বাস্তব অভিজ্ঞতা আমার সাথে হয়েছে। কারণ জিম করার পর পেশী বৃদ্ধি করে এবং আমাদের মোটা হতে সাহায্য করে।

অন্যান্য টিপস যেগুলো কারণের জন্য মোটা হতে পারে না
পর্যাপ্ত ঘুমঃ একটা মানুষের শরীরের জন্য পর্যাপ্ত ঘুম অনেক জরুরী। সেই মানুষের যদি পর্যাপ্ত ঘুম না হয় তাহলে শরীরে কোন খাবার লাগে না এবং মাথা ঘুরা অনেক রকমের রোগ দেখা দেয়। রাত জাগা বাদ দিন ঘুমানোর অভ্যাস করেন ঠিক মতো আজকের খাবার গুলো ঠিকমতন খান দেখবেন আপনি আজকে আপনাদের সাথে শেয়ার করা আর্টিকেলটি পরে সেটি অনুকরণ করে নয় দিনের মধ্যে মোটা হয়ে গেছেন।

মানসিক চাপঃ মানসিক চাপ কমান মানসিক চাপ একটি অনেক খারাপ জিনিস এটি আপনার শরীরকে এবং মনকে এবং আত্মবিশ্বাসকে একদম শেষ করে দেয়। এবং আপনি যদি মোটা হতে চান এবং শরীর স্বাস্থ্য ভালো রাখতে চান। তাহলে আপনি অবশ্যই মানসিক চাপ এবং টেনশন করা বাদ দিন। আপনি যতই খাবার খান এবং যতই যাই করেন না কেন আপনি যদি মানুষের চাপে থাকেন এবং টেনশনে থাকেন তাহলে মোটা হওয়া সম্ভব না। অবশ্যই মানুষের চাপ এবং টেনশন করা বাদ দিন দেখবেন আজকের দেখানো পথগুলো অনুকরণ করে আপনি মোটা হয়ে গেছেন।

আজকে আমাদের আর্টিকেলের মধ্যে উপরে দেখানোর নিয়ম গুলো যদি আপনি ফলো করেন তাহলে দেখবেন আপনি খুব জলদি মোটা হয়ে গেছেন এবং আপনি উপকৃত হবেন আমাদের এই আর্টিকেলের মধ্যে সকল সঠিক তথ্যগুলো থেকে।

শেষ কথাঃ 
আপনি যদি এই ধরনের আরও ইনফর্মিটি তথ্য জানতে চান মোটা হওয়া সম্পর্কে কিংবা চিকন হওয়া সম্পর্কে অথবা লম্বা হওয়া সম্পর্কে তাছাড়া ও কোনো স্বাস্থ্য সম্পর্কিত যেকোন তথ্য যদি জানতে চান তাহলে আমাদের এই ওয়েবসাইট রেগুলার ফলো করতে পারে। আমরা সৎ এবং সঠিক তথ্য দিয়ে আপনাদেরকে সহযোগিতা করি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন