মহিলাদের প্রস্রাবের রাস্তায় চুলকানি হলে কি করনীয় - পুরুষের প্রস্রাবের রাস্তায় চুলকানি হলে কি করনীয়

প্রিয় পাঠক বন্ধুগণ আজকে আমাদের এই ওয়েবসাইটে গুরুত্বপূর্ণ সবকিছু পুরুষাঙ্গের এবং নারীর কিছু সমস্যার কথা নিয়ে আলোচনা করা হবে

পুরুষের প্রস্রাবের রাস্তায় চুলকানি হলে কি করনীয়

আপনারা চাইলে পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে পারেন আশা করি উপকৃত হবেন এবং নিচে বিস্তারিত আলোচনা করা হলো পড়ুন।

মহিলাদের প্রস্রাবের রাস্তায় চুলকানি হলে কি করনীয়

মহিলাদের প্রস্রাবের রাস্তায় চুলকানি হলে কি করনীয় সে সম্পর্কে যদি জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের এই অংশটুকু পড়ুন নিচে বিস্তারিত আলোচনা করা হলো মহিলাদের প্রস্রাবের রাস্তায় চুলকানি হলে কি করনীয় সে সম্পর্কে।

মূলত চুলকানি হওয়ার মূল কারণ হচ্ছে জীবাণু।জীবাণুরকারনে মূলত চুলকানি হয়ে থাকে হালকা গরম পানিতে  ডেটল দিয়ে সেই পানিতে গোসল করলে বা প্রসাবের রাস্তায় ব্যবহার করলে চুলকানি কমে যায়। তাছাড়া আপনি নিমপাতা দিতে পারেন পানির মধ্যে কারণ নিম পাতা জীবাণু মেরে ফেলে দেয়। আশা করি বুঝতে পেরেছেন মহিলাদের প্রস্রাবের রাস্তায় চুলকানি হলে কি করনীয় এবং আপনি কি কি করবেন।

পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম - যোনি চুলকানি দূর করার ক্রিম

আপনার যদি পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে জানতে চান তাহলে আজকের এই পোস্টটি আপনাদের জন্য নিচের বিস্তারিত আমি আলোচনা করলাম পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে
পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম
পুরুষাঙ্গে চুলকানি হওয়ার নানা রকম কারণ থাকে যেমন ময়লা আবর্জনা কিংবা অতিরিক্ত ঘামের ফলে এটি হতে পারে আপনি পরিষ্কার পরিচ্ছন্ন রাখার পর যদি স্যাভলন ক্রিম দেন তাহলে পুরুষাঙ্গে চুলকানি দূর হয়ে যাবে আপনি যেকোনো ডাক্তারের দোকানে বা ফার্মেসিতে গিয়ে স্যাভলন ক্রিম বললেই স্যাভলন ক্রিম দিয়ে দিবে তাছাড়া আপনি মোদির দোকানে এটি পেয়ে যাবেন। এবং ডেটল যদি একফোঁটা পানিতে মিশিয়ে গোসল করেন তাহলে আপনার পুরুষাঙ্গের চুলকানি দূর হতে অনেক সহায়তা করবে কারণ ডিটেলে ময়লা এবং জীবাণু বিনস্ত করে দেয় ফলে পুরুষাঙ্গে চুলকানির জীবনে গুলো থাকবে সেগুলোকে মেরে ফেলে দিবে। আশা করি আপনি বুঝতে পেরেছেন পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম।

আরো পড়ুনঃ gola betha medicine name

দাদ চুলকানি দূর করার ক্রিম

আপনি যদি জানতে চান দাঁত চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে তাহলে আমাদের এই পোস্টটি পড়ুন। নিজে বিস্তারিত আলোচনা করা হলো তার চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে
দাদ চুলকানি দূর করার ক্রিম
আপনি যদি চান যে কোন দোকানে গিয়ে Ring Guard বললে আপনাকে একটি দাদ এর মহলম বার করে দেবে যেটি আপনি সেই জায়গায় ইউজ করলে আপনার দাদের চুলকানি ভালো হয়ে যাবে।দাদ মূলত স্যাতসেতে এবং ভেজা শরীরের কারণে হয় যেমন গা ঘেমে যাওয়া এবং সেটিকে ভালোভাবে না মোছা ভিজা জামা কাপড় পরা সেই থেকেই মূলত দাদের সৃষ্টি। আপনি দাদ যে জায়গায় সেই জায়গাটিকে শুকনা রেখে Ring Guard ব্যবহার করুন ইন্ডিয়ান ক্রিম তাহলে আপনার দাদ একদম ভালো হয়ে যাবে কারণ Ring Guard সম্পর্কে অনেক ভালো রেটিং আছে পুরনো পুরনো দাদ ভালো হয়ে গেছে এই ক্রিমের মাধ্যমে।

রানের চিপায় চুলকানি দূর করার ক্রিম

প্রিয় পাঠক আপনি যদি জানতে চান রানের চিপায় চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে তাহলে আজকে আমাদের এই পোস্টটি পড়ুন আজকে আমাদের এখানে আলোচনা করা হবে রানের চিপায় চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে বিস্তারিত ক্রিমের নাম দেয়া হলো যেটি ব্যবহার করলে রানের চিপায় চুলকানি কমে যাবে।
  • Savlon
  • Ring guard
আপনি যদি উপরের এই দুইটি ক্রিম চুলকানি জায়গায় ব্যবহার করেন। তাহলে আপনার যে কোন জায়গা চুলকানি ভালো হয়ে যাবে। আর এটি মূলত রানের চিপায় চুলকানি দূর করার ক্রিম গুলোর মধ্যে বেস্ট। আপনি গুগলে যদি সার্চ করেন তাহলে আরো অসংখ্য কন্টেন্ট পেয়ে যাবেন বা ইউটিউব এ সার্চ করে আরও অসংখ্য ভিডিও পেয়ে যাবেন এই দুটি ক্রিম সম্পর্কে। আশা করি উপকৃত হবেন চুলকানি দূর করার ক্রিম সম্পর্কে জেনে।

অন্ডকোষে চুলকানি দূর করার উপায় - অন্ডকোষের চামড়ায় ফুসকুড়ি

আপনার অনেকেই জানতে চান অন্ডকোষে চুলকানি দূর করার উপায় এবং অন্ডকোষের চামড়ায় ফুসকুড়ি হলে কি কি করণীয় নিচে বিস্তারিত আলোচনা করা হলো অন্ডকোষের চুলকানি এবং ফুসকুড়ি নিয়ে। প্রথমত গরমের সময় গা ঘেমে ঘেমে সেতসেতের জায়গাতে চুলকানি এবং ফুসকুড়ি সৃষ্টি হয় আপনার যদি অন্ডকোষে চুলকানি বা ফুসকুড়ি হয়ে থাকে তাহলে অবশ্যই আপনাকে গরম পানির মধ্যে অল্প একটু ডেটল দিয়ে সেই পানি অন্ডকোষে ব্যবহার করতে হবে 

ফলে চুলকানি এবং ফুসকুড়ি দুটি ভালো হয়ে যাবে। এবং তারপর আপনি আবার একটু হালকা করে গরম পানি করে অবশ্যই গরম পানির মধ্যে নিম পাতা ব্যবহার করতে হবে।কারণ নিমপাতা জীবাণু মেরে ফেলে দেয় এবং চুলকানি ও ফুসকুড়ি মূলত এই সব ছোট ছোট জীবাণু দ্বারাই তৈরি হয়।

উপরেরটা ছিল ঘরোয়া উপায় তাছাড়া আপনি স্যাভলন ক্রিম কিংবা রিংগার্ড ক্রিম ব্যবহার করলে অন্ডকোষের চুলকানি ও ফুসকুড়ি দূর করে দেয়া সম্ভব। আপনি ডাক্তারের দোকানে গিয়ে এই দুটি ক্রিমের নাম বললে আপনাকে বিস্তারিত বলে দিবে ক্রিম দুটির কাজ কি আপনি এ দুটি ক্রিম ব্যবহার করলে আপনার অন্ডকোষের চুলকানি এবং ফুসকুড়ি ভালো হয়ে যাবে।

আরো পড়ুনঃ মেয়েদের ডিম্বাণু বড় করার উপায়

পুরুষের প্রস্রাবের রাস্তায় চুলকানি হলে কি করনীয়

পুরুষের প্রস্রাবের রাস্তায় চুলকানি হলে কি করনীয় সে সম্পর্কে যদি জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের এই অংশটুকু পড়ুন নিচে বিস্তারিত আলোচনা করা হলো পুরুষের প্রস্রাবের রাস্তায় চুলকানি হলে কি করনীয় সে সম্পর্কে।

মূলত চুলকানি হওয়ার মূল কারণ হচ্ছে জীবাণু। জীবাণুর কারনে মূলত চুলকানি হয়ে থাকে হালকা গরম পানিতে ডেটল দিয়ে সেই পানিতে গোসল করলে বা প্রসাবের রাস্তায় ব্যবহার করলে চুলকানি কমে যায়। তাছাড়া আপনি নিমপাতা দিতে পারেন পানির মধ্যে কারণ নিম পাতা জীবাণু মেরে ফেলে দেয়। আশা করি বুঝতে পেরেছেন পুরুষের প্রস্রাবের রাস্তায় চুলকানি হলে কি করনীয় এবং আপনি কি কি করবেন।

এই অংশের এইটুকু আপনি যদি মেনে চলেন তাহলে প্রসবের রাস্তায় চুলকানি ভালো হয়ে যাবে। তবে অবশ্যই আপনার প্রসাবের রাস্তাকে আপনি পরিষ্কার পরিচ্ছন্ন রাখবেন কারণ জীবাণুর মাধ্যমে চুলকানি সৃষ্টি হয়।

লেখকের শেষ কথাঃ আপনি যদি এই ধরনের আরো অন্যরকম ইনফরমেটিভ তথ্য চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন প্রতিদিন কারণ আমরা এই ধরনের তথ্য প্রতিদিন ব্যবহার করি আমাদের পোস্টের মধ্যে। এবং আপনি যদি আরো কিছু জানতে চান তাহলে এই পোষ্টের কমেন্ট বক্সে মন্তব্য করতে পারেন। এই ধরনের তথ্য জানতে আমাদের আকুয়া বিডি ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন