জেনে নিন ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচি ও টিকিটের মূল্য

জীবিকার তাগিদে মানুষ যেরকম ঢাকামুখী চলাচল করে; তেমনি ছুটিতে ফিরে চলে আপন নীড়ে।ঢাকা থেকে জামালপুরের দুরত্ব খুব বেশি না হওয়ার সুবাদে প্রতিনিয়ত ঢাকা টু জামালপুর মানুষের যাতায়াত চলতে থাকে।যোগাযোগ মাধ্যমগুলোও মোটামুটি সহজ বলা চলে।তবে এর মধ্যে ট্রেন মাধ্যমে ঢাকা টু জামালপুর অনেকটা বেশি জনপ্রিয়।
জেনে নিন ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচি ও টিকিটের মূল্য
বিশেষ করে প্রকৃতিপ্রেমী মানুষরা জানালার পাশের সুন্দর ভিউ উপভোগ করতে করতে তাদের গন্তব্যে পৌঁছে যায়।চলুন আজকে ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচি ও ভাড়ার তালিকা দেখে নেই যা পরবর্তীতে আপনার ভ্রমণকে আরো আরমদায়ক ও সহজ করে তুলবে।

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচি

আসছে ঈদে সবার মতো আপনিও যদি ট্রেনে জামালপুর যেতে চান, তাহলে দেরি না করে কোন ট্রেন কখন যায় ও তার মূল্য জেনে টিকিট কেটে ফেলুন।আপনাকে সঠিক সময়ে ট্রেন ভ্রমণে সহায়তা করতেই আমাদের আজকের আর্টিকেলটি।

এখন পর্যন্ত প্রায় ৫টি আন্ত:নগর ট্রেন ঢাকা টু জামালপুর রুটে চলাচল করে থাকে।তিস্তা এক্সপ্রেস(৭০৭),অগ্নিবীণা এক্সপ্রেস(৭৩৫),যমুনা এক্সপ্রেস(৭৪৫),জামালপুর এক্সপ্রেস(৭৯৯),বাহ্মণবাড়িয়া এক্সপ্রেস(৭৪৩) এই ট্রেনগুলো এসি কেবিন,ক্যান্টিন,প্রেয়ার জোন,সিকিউরিটি গার্ড ইত্যাদি সব বিলাসবহুল সেবায় ভরপুর।

ট্রেনের নাম

দিন

প্রস্থান

যাত্রা শুরু

তিস্তা এক্সপ্রেস(৭০৭)

সোমবার

০৭:৩০

১১:১০

অগ্নিবীণা এক্সপ্রেস(৭৩৫)

নাই

১১:৩০

১৫:১৬

,যমুনা এক্সপ্রেস(৭৪৫)

নাই

১৬:৪৫

২১:২২

জামালপুর এক্সপ্রেস(৭৯৯)

রবিবার

১০:০০

২২:৩০

বাহ্মণবাড়িয়া এক্সপ্রেস(৭৪৩)

নাই

১৮:১৫

১৩:৪০

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী(মেইল ​​এক্সপ্রেস)

আন্ত:নগর ট্রেনগুলো ছাড়াও এখানে তিনটি মেইল ট্রেন নিয়মিত যাতায়াত করে থাকে।প্রতিটা ট্রেন আলাদা আলাদা সময়ে ছেড়ে যায়।তবে এই ট্রেনগুলো আন্তঃনগর ট্রেনের মতো ভালো নয়। দুঃখের বিষয় হলেও সত্যি যে, এই ট্রেনগুলোর নেই কোনো আধুনিক সুযোগ-সুবিধা ও সেবা।আপনি যদি এই ট্রেনগুলোতে যাতায়াত করার সিদ্ধান্ত নিয়ে থাকেন, তবে হাতে অবশ্যই অফুরন্ত সময় রাখবে। কারণ এই ট্রেনগুলো তুলনামূলকভাবে ধীরে চলে। নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছানোর তাড়া খাকলে অবশ্যই মেইল ট্রেন দিয়ে যাবেন না। কিন্তু মেইল ট্রেনে আপনি নিরাপদ এবং আরামদায়কভাবে আপনার যাত্রা নিশ্চিত করতে পারবেন। বাংলাদেশ রেলওয়ের উপর ভিত্তি করে নিচে সময়সূচী দেওয়া হল-

ট্রেনের নাম

দিন

প্রস্থান

যাত্রা শুরু

দেওয়ানগঞ্জের যাত্রী (৪৭)

নাই

০৫:৪০

১০:২২

জামালপুর কমিউটর(৫১)

নাই

০৩:৪০

০৮:৪৮

,ভাওয়াল এক্সপ্রেস (৫৫)

নাই

০৯:২০

০৩:৩২

ঢাকা টু জামালপুর ট্রেনের টিকিট মূল্য

ট্রেনের টিকিটের মূল্য অনেকাংশে নির্ভর করে তাদের সিট সুবিধা ও সেবার উপর।টিকিট কেনার জন্য আপনি সরাসরি রেলওয়ে স্টেশনে বা ঘরে বসে অনলাইনে আরামে টিকিট কেটে নিতে পারেন।টিকিট কেনার আগে অবশ্য টিকিটের মূল্য জেনে নিন। বাংলাদেশ রেলওয়ে বিভাগ অনুযায়ী টিকিটের মূল্য নিচে দেওয়া হল-

আসন বিভাগ

টিকিটের মূল্য (১৫% ভ্যাট)

শোভন

১৮৫ টাকা

শোভন চেয়ার

২২০ টাকা

প্রথম সিট

২৯৫ টাকা

প্রথম জন্ম

৪৪০ টাকা

স্নিগ্ধা 

৪২০ টাকা

এসি সিট

৫০৬ টাকা

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচি ও টিকিটের মূল্য নির্ভর করে আপনি কোন ট্রেন বা কোন আসন ক্যাটাগরিতে যাচ্ছেন। আপনি ইতোমধ্যেই সব তথ্য জেনে গেছেন।আশা করি, এখন ঢাকা টু জামালপুর যাত্রা নিয়ে কোনো সংশয় থাকবে না।এখন আপনি নিশ্চিতে ঢাকা টু জামালপুর যেতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন